Healthy Summer Diet: গরমেও কুল থাকুন ভেজ আইসক্রিমে

ডাক্তারবাবুরা সব সময় পরামর্শ দেন মরশুমী ফল খান। সুস্থ থাকবেন আপনা থেকেই। কিন্তু, বাচ্চারা চট করে ফল বা সবজির ধারপাশ একেবারেই মাড়াতে চায় না।

एनडीटीवी फूड डेस्क  |  Updated: July 02, 2019 00:03 IST

Reddit
Healthy Summer Diet: Vegetable Ice-Cream Candies Ideas For Cool And Healthy Summer

Healthy Summer Diet: পুষ্টি বাড়াতে বেছে নিন এই পপসিকল

Highlights
  • ফল আর সবজি শরীর ও মন দুটোই ভালো রাখে
  • একটু অন্যভাবে সবজি ডায়েটে রাখতে এই নয়া রেসিপি
  • গরমে এই ধরনের আইসক্রিম এনার্জিটিক রাখবে আপনাকে

ডাক্তারবাবুরা সব সময় পরামর্শ দেন মরশুমী ফল খান। সুস্থ থাকবেন আপনা থেকেই। কিন্তু, বাচ্চারা চট করে ফল বা সবজির ধারপাশ একেবারেই মাড়াতে চায় না। তাদের পুষ্টির (Healthy) ব্যাপারটা তাহলে কী হবে? এই নিয়ে চিন্তা করার কোনও দরকার নেই। ফল বা সবজি দিয়ে রকমারি ভেজ আইসক্রিম (Vegetable Ice-Cream) বানিয়ে দিন খুদেকে। দেখবেন, আপনি বলার আগেই ফ্রিজ ফাঁকা। আর এই সুযোগে দিব্য ফল, দুধ সবজির পুষ্টি প্রবেশ করছে ওর শরীরে। এভাবে আপেল, দুধ, গাজর, শসা দিয়ে বানিয়ে দিন ভেজ আইসক্রিম। শুধু ছোটরা কেন, গরমে কুল থাকতে বড়দের জন্যেও এই আইসক্রিম অতি উপাদেয়।

জ্বাল দেওয়ার সময় দুধ উপচানো সামলাবেন কী করে? রইল সহজ টিপস

svjk5cqgHealthy summer diets: ভেজি পপসিকল খেতে দারুণ সুস্বাদু

ভেজি পপ আইডিয়া: শরীরে সবজির গুণ আসুক কুল ভাবে

বাড়িতেই বানিয়ে নিন ভেজি পপসিকল:

১. আপেল, বীটরুট আর গাজরের পপসিকল

এই এবিসি পপসিকল বানানো খুব সহজ। আপেল, বীটরুট আর গাজর সেদ্ধ করে চটকে নিন। মিক্সারে ব্লেন্ডও করে নিতে পারেন। এবার তাতে মধু মিশিয়ে আই ট্রেতে ঢেলে দিন। বাচ্চা সাপটেসুপটে খাবে। 

২. শসা, লেবু আর পুদিনার পপসিকল

একই ভাবে তিনটি উপকরণ একসঙ্গে ব্লেন্ড করে নিন। তাতে মধু মেশান। লেবুর হালকা টক, মধুর মিষ্টি আর পুদিনার মিন্ট ফ্লেভার একবার পেলে আর কি কেউ এই পপসিকল ছাড়ে? 

ঘিয়ে ভাজা চিকেন ধোসা: কোয়েসাদিলা রেসিপি

Comments

6q5jpgg8Healthy Summer Diet: শসা, লেবু, পুদিনার টক-মিষ্টি-ঠান্ডা পপসিকল
৩. টম্যোটো, গাজর আর লেবুর পপসিকল
টম্যাটো, গাজর, লেবু একসঙ্গে ব্লেন্ড করে মধু মিশিয়ে ঢেলে দিন আইস ট্রেতে। জমে গেলে তুলে দিন বাচ্চার হাতে। রঙিল এই পপসিকল দেখলেই দেখবেন হাত বাড়াচ্ছে।
৪. স্পিনাচ স্মুদি পপসিকল
ব্রেকফাস্টে স্মুদি পেট ভরানোর জন্য খুবই ভালো। ফলের বদলে পালং দিয়ে আজ স্মুদি বানান। তাতে থাক একটু পাতিলেবুর রস, মধু। এই দিয়ে পপসিকল বানিয়ে দিন। বাচ্চা একসঙ্গে পালং, পাতিলেবু আর মধুর পুষ্টি পাবে।


খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement