Monsoon Special: বর্ষার আনাগোনা... জমে যাবে গ্রিন মনসুন-চিকেন পেপার ফ্রাইয়ে খানা-পিনা

ভূগোলে আঞ্চলিক বৃষ্টিপাতের কথা পড়েছিলেন, মনে পড়ছে? অঞ্চল বিশেষে যে ঝরে পড়ে! কলকাতায় এখন সেই বর্ষার ভরা মরশুম।

Written by: Upali Mukherjee  |  Updated: August 06, 2019 17:52 IST

Reddit
Baarish ki Sifarish, Monsoon Craving Menu With Cocktails And Foods

মনসুন স্পেশাল ককটেল-সাইড ডিশে জমাটি খআনা-পিনা

ভূগোলে আঞ্চলিক বৃষ্টিপাতের কথা পড়েছিলেন, মনে পড়ছে? অঞ্চল বিশেষে যে ঝরে পড়ে! কলকাতায় এখন সেই বর্ষার (Monsoon) ভরা মরশুম। উত্তর কলকাতায় এক পশলা ঢেলেই মেঘের পিঠে চেপে বৃষ্টি পৌঁছে যাচ্ছে মধ্য কলকাতাকে ভেজাতে। তারপরেই তার ডেস্টিনেশন হয়ত দক্ষিণ কলকাতা। তবে আপনি শহরের যে প্রান্তেই থাকুন, এমন রোদ-বৃষ্টি মাখানো মরশুম চেটেপুটে এনজয় করতে বাড়িতে বসিয়ে দিন খানা অ্যান্ড পিনার আসর। বর্ষা স্পেশাল ককটেলের সঙ্গে মাছ-মাংসের সাইড ডিসের (Cocktails And Foods) হদিশ দিচ্ছে হোটেল ফ্রাইডে রিলিজ (Friday Release)-----

গলা ভেজাতে থাক গ্রিন মনসুন

কী কী লাগবে: ভদকা, পুদিনা পাতা, তুলসী পাতা, কুশ সিরাপ, গ্রিন মিন্ট সিরাপ, লেবুর টুকরো, সোডা সেভেন আপ।

কীভাবে বানাবেন: ককটেল শেকার গ্লাসে পুদিনা-তুলসী পাতা, লেবুর টুকরো দিয়ে ভালো করে শেক করুন। এরপর সমস্ত সিরাপ আর ভদকা দিয়ে মিশিয়ে নিন। শেষে সোজা আর বরফ কুচি সাজিয়ে পরিবেশন করুন।

n975pve

কোকোনাট গ্রিনি

কী কী লাগবে: ডাবের জল, গন্ধরাজ লেবুর পাতা, লিচুর শাঁস, পাতিলেবুর রস, সোডা, হোয়াইট রাম।

কীভাবে বানাবেন: ককটেল শেকার গ্লাসে লিচুর শাঁস, গন্ধরাজ লেবুর পাতা, লেবুর রস মিশিয়ে ভালো করে শেক করুন। এরপর সোডা, হোটাইট রাম, বরফের কুচি ছড়িয়ে পরিবেশন করুন।

6pv05ag

পেট ভরাতে প্লেটে থাক পমফ্রেট মশালা ফ্রাই

কী কী লাগবে: পমফ্রেট মাছ, আদা-রসুন-লঙ্কা বাটা, জিরে-গরমমশলা গুঁড়ো, ডিম, সর্ষের তেল, নুন (স্বাদমতো)।

কীভাবে বানাবেন: মাছ আর সর্ষের তেল বাদে সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে গোলা বানিয়ে নিন। এই মিশ্রণ এবার মাছের গায়ে মাখিয়ে আধ ঘণ্টা ম্যারিনেট করুন। এবার গায়ে সর্ষের তেল মাখিয়ে গ্রিল করুন। স্যালাড আর ককটেলের সঙ্গে এই ডিশ যেন অমৃত সমান।

tsceskoo

চিকেন পেপার ফ্রাই

কী কী লাগবে: চিকেনের টুকরো (৩০ গ্রাম করে), আদা-রসুন-লঙ্কা বাটা, ধনেগুঁড়ো, পেঁয়াজ কুচি, ময়দা, কর্নফ্লাওয়ার, গোলমরিচ, সাদা তেল।

কীভাবে বানাবেন: সমস্ত মশলা মিশিয়ে তাতে চিকেন দিয়ে ম্যারিনেট করুন। অন্য পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার একসঙ্গে মিশিয়ে গোলা বানান। তাতে ম্যারিনেট করা চিকেন ডুবিয়ে ছাঁকা তেলে সোনালি করে ভেজে নিন। সঙ্গে স্যালাড আর ককটেল তো রয়েইছে।



Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement