New Year Special: নতুন বছর নতুন দিন, ঝলসে কামড়ে রসনাতৃপ্তি

সকালে না হোক, রাতের খাবারে থাক এমন কিছু একটা যা পেট-মন তৃপ্ত করবে সহজে।

Upali Mukherjee  |  Updated: December 30, 2019 22:27 IST

Reddit
Chicken Roast Recipe For New Year 2020 From Chapter 2

ঝলসে কামড়ে রসনাতৃপ্তি (সৌজন্যে Chapter 2)

এবছর আমি কিছুতেই 'মুরগি' হব না--- বাঙালির প্রতিবছরের নিউ ইয়ার রেজলিউশন। কিন্তু সেই প্রতিজ্ঞা বলুন বা শপথ মাঠে মারা যায় বছরের প্রথম দিনেই। পৈটিক টানে। চিকেন কিনে। আর রোজ না হোক এক হপ্তা বা অন্তত বচ্ছরের প্রথম দিন ডান হাতের কাজ ভালো না হলে চলবে? না হলে আহারে বাহারে বাঙালি---কথাটাই যে মিথ হয়ে যাবে! তাই সব কাজের পাশাপাশি ভরপেট পেটপুজোর ব্যবস্থা যেন অবশ্যই থাকে। সকালে না হোক, রাতের খাবারে থাক এমন কিছু একটা যা পেট-মন তৃপ্ত করবে সহজে। এবং যা আপনি নিজে হাতে রেঁধে-বেড়ে খাওয়াতে পারবেন। তেমনই এক রেসিপি Chicken Roast। সৌজন্যে Chapter 2।

 মিষ্টিমুখে বর্ষবরণ, রসমালাইয়ে হৃদয়হরণ

কী কী লাগবে: একটি গোটা মুরগি (নাড়ি-ভুঁড়ি পালক ছাড়ানো), ১ টেবিল চামচ পেঁয়াজ বাটা, আধ কাপ মার্জারিন, এক আঁটি সেলারি, নুন-গোলমরিচ গুঁড়ো স্বাদ মতো।

কীভাবে রাঁধবেন: চিকেন ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। সারা গায়ে নুন-মরিচ মাখিয়ে নিন। এবার পেটের মধ্যে পেঁয়াজবাটা, তিন টেবিল চামচ মার্জারিন, টুকরো করে কাটা সেলারি পুরে দিন। চিকেনের সারা গায়ে ভালো করে মার্জারিন মাখিয়ে নেবেন। ৩৫০ ডিগ্রি ফারেনহাইটে আভেন গরম করে নিন। সেখানে সোয়া একঘণ্টা চিকেন বেক করুন। এরপর বের করে অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে রেখে দিন আধঘণ্টা। তারপর স্যালাড, সস সহযোগে পরিবেশন করুন গরমাগরম। প্রতি কামড়েই আপনি কিন্তু.....??

Comments

খাদ্য সংক্রান্ত সাম্প্রতিক খবর, স্বাস্থ্য সংক্রান্ত টিপস, রেসিপি জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

Advertisement
Advertisement